মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:২৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বকেয়া বেতন-ভাতার দাবিতে বরিশাল সিটি কর্পোরেশনের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ বন্ধ

বকেয়া বেতন-ভাতার দাবিতে বরিশাল সিটি কর্পোরেশনের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ বন্ধ

dynamic-sidebar

নগরীর বিভিন্ন স্থানে ময়লা-আবর্জনার স্তূপ-জনগনের দুর্ভোগ।
বকেয়া বেতন-ভাতার দাবিতে বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা টানা একমাস ধরে কাজকর্ম বন্ধ করে কর্মবিরতি পালন করে আসছিলেন। রোববার (১৮ মার্চ) সকাল থেকে তারা নগরীতে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজও বন্ধ করে দিয়েছেন। ফলে সন্ধ্যার পরই নগরীর বিভিন্ন স্থানে ময়লা-আবর্জনার স্তূপ জমা হয়েছে। আগামী ২/১দিন এ অবস্থা অব্যাহত থাকলে নগরীর সড়কগুলো আবর্জনার ভাগাড়ে পরিণত হওয়ার আশঙ্কা করছেন নগরবাসী। একই দাবিতে গত বছর ২৭ মার্চ থেকে টানা ৭ দিন পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ বন্ধ রাখায় তখন নগরীর জনজীবন অসহনীয় হয়ে উঠেছিল। এদিকে বরিশালের মেয়র আহসান হাবিব কামাল নগর ভবনে আসবেন, এমন খবরে বেতনবঞ্চিতরা তাকে প্রতিরোধ করতে রোববার সকাল থেকে নগরভবনে অবস্থান নেন। তবে শেষ পর্যন্ত মেয়র কামাল আর সেখানে যাননি।
সার্বিক পরিস্থিতি সম্পর্কে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান বরিশালটাইমসকে বলেন, বেতন দেয়ার মতো টাকা বিসিসির তহবিলে নেই। কর্মকর্তা-কর্মচারীরা কাজ না করায় নতুন করে রাজস্ব আয়ও হচ্ছে না। তাই এ সংকট সমাধান করতে হলে আন্দোলনকারীদের কাজে যোগ দিয়ে রাজস্ব আয় বাড়াতে হবে।
এছাড়া সমাধানের কোনো পথ নেই। আন্দোলনের নেতৃত্বদানকারীদের একজন পরিচ্ছন্ন শাখার কর্মকর্তা দিপক লাল মৃধা বলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন শাখার সহস্রাধিক শ্রমিক দৈনিক মজুরিভিত্তিতে কাজ করেন। তারা ৩ মাস ধরে বেতন পাচ্ছেন না। গত একমাস কর্মবিরতি পালন করা হলেও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ অব্যাহত রাখা হয়েছিল। মেয়র আহসান হাবিব কামাল নগর ভবনে আসছেন এমন খবরে কাজ বন্ধ রেখে পরিচ্ছন্ন কর্মীরা নগর ভবনে চলে আসায় নগরীতে ময়লা-আবর্জনা অপসারণ করা হয়নি। তবে সোমবার শ্রমিকরা পরিচ্ছন্নতার কাজে যোগদান করবেন বলে দিপক লাল মৃধা আাশা করছেন।”

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net